চুমু খাওয়ার ১০ টি উপকারিতা জেনে নিন বিস্তারিত

আজকে আমরা চুমু খাওয়ার উপকারিতা নিয়ে বিস্তারিতভাবে আলোচনা করব। আপনারা হয়তো ভাবছেন চুমু খাওয়ার আবার কিসের উপকারিতা ? তবে এর এমন কিছু উপকার রয়েছে যে আপনার জানলে অবাক হয়ে যাবেন। তাই আমাদের এই পোস্টটি সম্পন্ন মনোযোগ দিয়ে পড়ুন।

ভূমিকা

চুমু খাওয়ার আছে অনেক উপকারিতা। সেটি হয়তো অনেকেই জানেন না, চুমু খাওয়ার মাধ্যমে চিকিৎসা ছাড়াই অনেক রোগ থেকে মুক্তি পেতে পারেন। আপনি বেশি করে চুমু খাওয়ার মাধ্যমে আপনি ও আপনার সঙ্গি থাকতে পারেন সুস্থ ও সবল। সাম্প্রতিক এক গবেষণায় প্রকাশিত হয়েছে, শুধু মানসিক বিষয় নয় ব্যাপকমাত্রায় শারীরিক বিষয়ের সঙ্গে জড়িত চুমু। এখন চুমুর উপকারিতার কথা তুলে ধরা হলো আজকের এই পোস্টে।

চুমু কত প্রকার

  1. গালে চুমু
  2. হাতে চুমু
  3. কপালে চুমু
  4. লিপ কিস
  5. এস্কিমো কিস
  6. সিডাক্টিভ কিস

লিপ কিস করলে কি হয়

ত্বক মসৃণ রাখে। ত্বকের সতেজতা বজায় রাখে। রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নতি ঘটে- ২০১৪ সালে হওয়া একটা স্টাডিতে দেখা গেছে লিপ কিস করার সময় এক শরীর থেকে আরেক শরীরে উপকারী জীবাণুদের প্রবেশ ঘটে। আর এইসব জীবাণুরা শরীরে প্রবেশ করার পর এমন ক্রিয়া করে যে ইমিউনিটি বা রোগ প্রতিরোধ ক্ষমতার উন্নতি ঘটতে সময় লাগে না।

চুমুর খাওয়ার উপকারিতা

চুমুর প্রথম উপকার হলো বন্ধন সৃষ্টি করে। চুমু দিলে স্বামী স্ত্রী বাবা মা ও সন্তানের মধ্যকার বন্ধন সুদৃঢ় হয়। চিকিৎসকদের ভাষায় চুমু দিলে অক্সিটোসিন হরমোন উৎপাদন হয়, এটি একে অন্যের মধ্যে বন্ধন সৃষ্টি করতে সাহায্য করে। চুমুর মাধ্যমে নারী পুরুষের একে অপরের থুতু বিনিময় হয় এটি মানুষের শরীরের রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে এবং মানুষের শরীরের ইমিউন সিস্টেম স্বাভাবিক রাখে। 

যদি কখনো কারো মাথায় প্রচণ্ড ব্যথা করে তাহলে স্ত্রী বা স্বামীকে খুব কাছে টেনে নিয়ে লিপ কিস করুন। তাহলে দেখবেন সঙ্গে সঙ্গেই আপনার ব্যথা দূর হয়ে যাবে। চুমু মানুষের চেহারায় তারুণ্য বজায় রাখে। যদিও এ কারণে শরীরের কিছু ক্যালোরি ক্ষয় হয়, তারপরও এটি মানুষের শরীরের জন্য খুবই উপকারী যৌন মিলনের সঙ্গে শারীরিক আনন্দদায়ী এটি নতুন করে বলার কোন প্রয়োজন পড়ে না। তবে চুমু তাদের আনন্দকে আরও বাড়িয়ে দেয়। 

যদি কোনো কারণে কেউ মানসিকভাবে হতাশাগ্রস্ত থাকে তাহলে তার কোন মনোবিদ এর কাছে যাওয়ার দরকার নেই, সে তার স্ত্রীকে চুম্বন করলে তার মানসিক হতাশা দূর হয়ে যাবে ।এটি মানুষের শরীরে হরমোনের কার্যকারিতা কমিয়ে আনে এতে মানুষকে বিপদের হাত থেকে মুক্তি দিয়ে ফুরফুরে মেজাজে থাকতে সাহায্য করে। এছাড়াও চুমুর আরো অনেক উপকারিতা রয়েছে এটি মানুষের মধ্যে শুধু আন্তরিকতার বন্ধনে বৃদ্ধি করে না এটি মানুষের স্বাস্থ্যগত দিক থেকেও অনেক কার্যকরী।

চুমু খাওয়ার ১০ টি উপকারিতা

  1. সম্পর্ক সুদৃঢ় করে
  2. মানসিক চাপ কমাতে সাহায্য করে
  3. আত্মবিশ্বাস বাড়ায়
  4. দাঁতের ক্ষয় কমায়
  5. মুখের ব্যায়াম
  6. উচ্চ-রক্তচাপ কমাতে সাহায্য করে
  7. রোগ-প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে
  8. ব্যথা কমাতে সাহায্য করে
  9. ক্যালোরি বার্ন করে
  10. যৌন আকাঙ্ক্ষার বৃদ্ধি ঘটায়

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url