1 ডলার বাংলাদেশের কত টাকা - ডলার রেট - জানুন বিস্তারিত

আপনারা অনেকেই আছেন যারা 1 ডলার সমান বাংলাদেশের কত টাকা এটা জানতে চান। আজকের এই পোস্টের মাধ্যমে আপনারা আপনাকে ডলারের রেট সম্পর্কে বিস্তারিত জানাবো। আশা করি আমাদের এই পোস্টটি পুরো পড়লে 1 ডলার বাংলাদেশের কত টাকা এই প্রশ্নটির উত্তর আপনারা পেয়ে যাবেন।
                                                                      
ডলার

ভূমিকা

ডলার, মার্কিন যুক্তরাষ্ট্রের মুদ্রার একটি সুপরিচিত নাম। ডলারের চিহ্ন ($) এবং মুদ্রার কোড USD (United States Dollar)। এটি বিশ্বের অন্যতম জনপ্রিয় একটি মুদ্রা । এবং বৈদেশিক ব্যবসায়িক লেনদেনে একটি অন্যতম মাধ্যম হিসেবে ধরা হয় এই মুদ্রাকে। আর এই মুদ্রার মান কম বেশি হতে থাকে।যেহেতু এই মুদ্রাটি এত জনপ্রিয় তাই এর রেট অথবা মুদ্রার মানের তথ্যটা জানাও অত্যন্ত গুরুত্বপূর্ণ। আজকের আমরাই পুরো পোষ্টের মাধ্যমে আপনাদেরকে ডলার সম্পর্কে বিস্তারিত জানাবো এবং ডলারের রেট সম্পর্কে বিস্তারিত আলোচনা করব। আশা করি আমাদের এই পোস্টটি পড়লে আপনারা 1 ডলার বাংলাদেশের কত টাকা সেটা জানতে পারবেন ।

1 ডলার বাংলাদেশের কত টাকা ২০২৩

ডলারের মান তো প্রতিনিয়ত কমবেশি হয়ে থাকে। সর্বশেষ ২০২৩ সালের মে মাসে ডলারের মান ছিল ১০৮ টাকা। অর্থাৎ বাংলাদেশের 108 টাকা সমান ১ ডলার। এই মানটি এখনো বিদ্যমান রয়েছে।

১০০ ডলার বাংলাদেশের কত টাকা

২০২৩ সালে এসে প্রতিনিয়ত ডলারের দাম বেড়েই চলেছে। এখন পর্যন্ত প্রায় ১০৮ টাকা পর্যন্ত ডলারের দাম উঠেছে। যে ডলার ৭৫ থেকে ৮০ টাকায় পাওয়া যেতো, তা এখন ১০০ টাকা দিয়ে কিনতে হচ্ছে। ২০২৩ সালে ১০০ ডলারের দাম ১০৬০০ টাকার উপরে হয়েছে।

এক ডলার সমান কত টাকা ভারতে

সর্বশেষ আপডেট করার তথ্য অনুযায়ী আপনি যদি এক ডলার সমান কত টাকা ভারতে এই তথ্যটি জানতে চান তাহলে নিজ থেকে জেনে নিতে পারেন। ভারতে এক ডলার সমান ৮২ রুপি ৫৭ পয়সা।

৬০০ ডলার বাংলাদেশের কত টাকা

অনেক প্রবাসী এমন আছেন যারা আমেরিকান ডলার বাংলাদেশ এবং বিনিময়ে বাংলাদেশের কত টাকা হয় সে সম্পর্কে আপডেট পেতে চান। আজকের সময়ে আমেরিকার ৬০০ ডলার সমান বাংলাদেশের ৬৫,৪৭৬ টাকা।

শেষ কথা

আশা করি আমাদের এই পোস্টটি পড়ে আপনারা আমেরিকান ডলার এবং আমেরিকান ডলারের রেট সম্পর্কে যথেষ্ট ধারণা পেয়েছেন। যদি আমাদের এই পোস্টটি আপনাদের ভালো লাগে তাহলে অবশ্যই আমাদের এই পোস্টটি শেয়ার করবেন এবং নিয়মিত আমাদের ওয়েবসাইটটি ভিজিট করবেন। যদি আপনাদের আমেরিকান ডলার এক্সচেঞ্জ করতে কোন সমস্যা হয় তাহলে আমাদেরকে কমেন্ট বক্সে জানাতে পারেন আমরা আমাদের সাধ্যমত সহযোগিতা করার চেষ্টা করব। ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url