ইন্টারনেটের সবচেয়ে দরকারি 14 টি ওয়েবসাইট যা সম্পর্কে আপনার জানা জরুরী

প্রিয় পাঠকগন আজকে আমাদের আলোচ্য বিষয় হলো ইন্টারনেটের সেরা 14 টি সবচেয়ে দরকারি এবং গুরুত্বপূর্ণ ওয়েবসাইট নিয়ে। যদি আপনি ওয়েবসাইট গুলোর কাজ এবং নাম নেয়া জেনে থাকেন তাহলে এই পোস্টটি মনোযোগ সহকারে পড়ুন। আশা করি অনেক গুরুত্বপূর্ণ ওয়েবসাইটের নাম এখান থেকে জেনে যাবেন।
                                                                               
ওয়েবসাইট

ভূমিকা                                                                     

আমরা ১৪ টি দরকারী ওয়েবসাইট, ব্রাউজার অ্যাপ এবং টুল সংগ্রহ করেছি যাতে আপনি আপনার কাজকে আরও দ্রুত এবং আরও কার্যকর করতে পারেন। আপনার নোট অ্যাপ খুলুন এবং কয়েকটি লিঙ্ক সংরক্ষণ করতে প্রস্তুত হন! ভিডিও এবং অডিও সম্পাদনা থেকে ব্র্যান্ডিং, কপিরাইটিং, অ্যানিমেটিং এবং ফাইল শেয়ার করাএর মত গুরুত্বপূর্ণ কাজের জন্য রয়েছে নানান ওয়েবসাইট। তো চলুন জেনে নেওয়া যাক সেগুলো কি কি।

ইন্টারনেটের সবচেয়ে দরকারি 14 টি ওয়েবসাইট

1. Vocalremover.org

ভোকালরিমুভার একটি শক্তিশালী এআই অ্যালগরিদম যা দিয়ে আপনি কোন গানের কন্ঠ এবং বাজনা বা মিউজিকে আলাদা করতে পারবেন। একটি mp3 ফাইল আপলোড করুন এবং অ্যালগরিদমকে তার কাজ করতে দিন! এই ওয়েবসাইটটি আপনাকে গানের টেম্পোকে কোনরকম পরিবর্তন না করে অডিও পিচ পরিবর্তন করতে দেয়। তাই আপনি যদি কোন গান থেকে ঐ গানের মিউজিক বা বাজনা সরাতে চান তাহলে ওয়েবসাইটটি ভিজিট করতে পারেন।

2. Unscreen.com

আপনি কি এমন একটি টুল খুঁজছেন যা আপনাকে কয়েক ক্লিকে ভিডিও এর ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে সক্ষম? আনস্ক্রিন দিয়ে আপনি যেকোনো ভিডিও বা GIF থেকে ব্যাকগ্রাউন্ড রিমুভ বা পরিবর্তন করতে পারবেন। আপনি ওয়েবসাইটে সরাসরি একটি GIF অনুসন্ধান করতে পারেন বা আপনার নিজের ভিডিও আপলোড করতে পারেন৷ তা আপনি যদি নিজের ভিডিও অথবা অন্য কোন ভিডিও থেকে ভিডিওর ব্যাকগ্রাউন্ড রিমুভ করতে চান তাহলে এখনই ভিজিট করে আসুন আন স্ক্রিন ডট কম।

3. Snapdrop.net

আপনি যদি আইফোনের মালিক না হন - অর্থাৎ আপনার কাছে এয়ারড্রপ নেই - তাহলে আপনার অবশ্যই স্ন্যাপড্রপ চেক করা উচিত। কারণ এই ওয়েবসাইটের মাধ্যমে আপনি আপনার এন্ড্রয়েড ফোন এবং কম্পিউটার থেকে ফাইল স্থানান্তর করতে পারবেন কোন রকমের কেবল ছাড়াই । এই কাজটি করার জন্য আপনাকে আপনার ল্যাপটপটি এবং ফোন উভয়ে ওয়েবসাইটে লগইন করতে হবে। তারপর ফোন থেকে অথবা ল্যাপটপ থেকে যেই ফাইলটি আপনি স্থানান্তর বা সরাতে চান সেটি ওয়েবসাইটে আপলোড করে দিতে হবে এরপর আপনার কম্পিউটার থেকে বা ফোন থেকে ডাউনলোড করে নিতে পারবেন।

4. Smartmockups.com

যেকোনো ডিভাইস এবং শারীরিক পণ্যের জন্য বিনামূল্যে মকআপ(mockup) তৈরি করুন! Smartmockups.com হল একটি ওয়েব অ্যাপ যা আপনাকে আপনার পরবর্তী উপস্থাপনা, ওয়েবসাইট, সোশ্যাল মিডিয়া ক্যাম্পেইন, পোর্টফোলিও এবং আরও অনেক কিছুর জন্য উচ্চ মানের মকআপ(mockup) তৈরি করে দেয়।

5. Panzoid.com

আপনার কি ভিডিও intros, outros, or end screens দরকার? আপনার যদি একটি YouTube চ্যানেল থাকে এবং এই ধরনের ভিডিও সামগ্রীর প্রয়োজন হয় তবে এটি একটি দুর্দান্ত ওয়েবসাইট। এই ওয়েবসাইটের ব্যবহারকারীদের দ্বারা জমা দেওয়া শত শত টেমপ্লেট আছে যা আপনি ব্যবহার করতে পারবেন। এই ওয়েবসাইটটি কীভাবে কাজ করে তা বুঝতে কয়েক মিনিট সময় লাগতে পারে, তবে এটি অবশ্যই মূল্যবান! তবে আমাদের পরামর্শ হবে যে আপনি ওয়েবসাইটটি ক্রোম থেকে ওপেন করবেন. কারন এই ওয়েবসাইটটি অন্যান্য ব্রাউজার থেকে ক্রমে বেশি কার্যকরী.

6. Midomi.com

আপনি কি কখনও একটি গানের কথা ভাবেন কিন্তু শিরোনাম বা গানের কথা জানেন না? যদি যদি আপনার উত্তর হয় হ্যাঁ, তাহলে আপনার প্রয়োজন মিডোমিই ওয়েবসাইট! আপনি যদি এই ওয়েবসাইটে কোন গানের শুধু শব্দ গুঞ্জন বা কোন এক লাইন দিয়ে দেন তাহলে ওয়েবসাইটটা আপনার জন্য সম্পূর্ণ গান খুঁজে বের করবে.

7. Kamua.com

আপনি যদি TikTok বা Instagram Reels এর জন্য ভিডিওর আকার পরিবর্তন করতে, কাটতে এবং ক্যাপশন দিতে চান, তাহলে এই টুলটি থাকা আবশ্যক। কারণ এই ওয়েবসাইটের এসে অসংখ্য ফিচারস যে আপনার Tiktok বা Instagram ভিডিও কে করে তুলবে আরো আকর্ষণীয়. তাই নিজের tiktok বা Instagram ভিডিও কে আরও আকর্ষণ করতে এই ওয়েবসাইটটি একবার হলেও ভিজিট করে দেখতে পারেন.

8. Justtherecipe.app 

আপনি যদি রান্না করতে ভালোবাসেন তাহলে এই ওয়েবসাইটটি আপনার জন্য। কখনও কখনও, আপনি যখন অনলাইনে রেসিপিগুলি ব্রাউজ করেন তখন আপনি প্রকৃত রেসিপিটি খুঁজে পাওয়ার আগে আপনাকে পাঁচটি অনুচ্ছেদের মধ্য দিয়ে যেতে হবে।তবে আপনি যদি এই ওয়েবসাইটে গিয়ে উক্ত পোস্ট বা আর্টিকেলের Url টি পেস্ট করে বসিয়ে দেন তাহলে ওই আর্টিকেলে যেই উপাদান গুলি এবং যেই রেসিপির কথা বলা হয়েছে সেটি আপনাকে সহজেই দেখিয়ে দিবে.

10. Jitter.video

জিটার ভিডিও এর কাজ হল মোশন ডিজাইন কে আরো সহজ করা। এই টুলের সাহায্যে, আপনি বিনামূল্যে কাস্টম মোশন গ্রাফিক্স তৈরি করতে পারবেন; শুধু আপনার পছন্দের টেমপ্লেটটি নির্বাচন করুন এবং সেটি এডিট করে নিন!তবে এই ওয়েবসাইটে কাজ করার জন্য অবশ্যই আপনার একটি একাউন্ট থাকা প্রয়োজন.

11. Loading.io

লোডিং করার মাধ্যমে, আপনি সাধারণ অ্যানিমেশন তৈরি করতে পারেন, লোডিং প্যাটার্ন এবং ব্যাকগ্রাউন্ড তৈরি করতে পারেন এবং সেগুলোকে ডিজাইন করতে পারেন। আপনার যদি সাধারণ অ্যানিমেটেড ভিজ্যুয়াল উপাদানগুলির প্রয়োজন হয় তবে এই সরঞ্জামটি আপনার জন্য। এটিতে সুন্দরতম UI নাও থাকতে পারে তবে এটি অবশ্যই তার কাজ করে।

12. Shortlyai.com

যদি কেউ আপনাকে বলে যে আপনি আসলে কিছু না লিখে একটি আর্টিকেল বা একটি অনুচ্ছেদ বা একটি রচনা লিখতে পারেন? হ্যাঁ এখন এটি সম্ভব. আপনি ওয়েবসাইটে গিয়ে সঠিক বিষয় এবং আর্টিকেলের দৈর্ঘ্য নির্বাচন করার পর এই ওয়েবসাইটের এই আয় আপনার জন্য সুন্দরতম একটি আর্টিকেল বা একটি অনুচ্ছেদ লিখে দিবে. তবে এখানে উল্লেখ্য যে এ ওয়েবসাইটের কাজ বিনামূল্যে হয় না এবং একটা অ্যাকাউন্ট থাকা অত্যন্ত জরুরি.

13. Renderforest.com

এই ব্র্যান্ডিং প্ল্যাটফর্ম টি আপনাকে ইন্ট্রো এবং মিউজিক ভিজ্যুয়ালাইজেশন তৈরি করতে সাহায্য করে. কাস্টমাইজযোগ্য টেমপ্লেটগুলির মাধ্যমে অনুসন্ধান করুন এবং আপনার পছন্দেরটি খুঁজুন৷ আপনার লোগো, ট্যাগলাইন, সঙ্গীত, ইত্যাদি যোগ করুন! রেন্ডারফরেস্ট আপনাকে ন্যূনতম সময় এবং প্রচেষ্টা সহ বিভিন্ন ব্র্যান্ডেড উপাদান তৈরি করতে সাহায্য করে — ভিডিও থেকে লোগো, মকআপ এবং ওয়েবসাইট পর্যন্ত। প্ল্যাটফর্ম অ্যাক্সেস করতে আপনাকে একটি অ্যাকাউন্ট তৈরি করতে হবে।

14. Naturalreaders.com

এই টেক্সট-টু-স্পিচ টুল (TTL) যেকোনো টেক্সটকে অডিওতে রূপান্তর করে, আপনাকে বিভিন্ন ধরনের ভয়েস এবং উচ্চারণ থেকে বেছে নিতে দেয়। আপনি mp3 হিসাবে অডিও ফাইল ডাউনলোড করতে পারেন, যাতে আপনি যেকোন সময়, ইন্টারনেট সংযোগ ছাড়াই শুনতে পারেন। আপনার ইনস্টাগ্রাম রিল-এর জন্য সহজে ব্যবহারযোগ্য TTL টুলের প্রয়োজন হলে এই টুলটিও উপযোগী.

আমাদের শেষ কথা

এতক্ষণে হয়তো আপনারা ইন্টারনেটের সবচেয়ে এবং আমাদের দৈনন্দিন জীবনের সবথেকে দরকারি 14 টি ওয়েবসাইটের সম্পর্কে জানতে পারলেন. আর এই ১৪ টি ওয়েবসাইট একটি অন্যটির থেকে অনেক আংশিক পারদর্শী. তাই আপনার যেকোন প্রয়োজনে এই ওয়েবসাইট গুলো ভিজিট করে দেখতে পারেন. যদি আপনার এই আর্টিকেলটি পছন্দ হয়ে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে দিতে ভুলবেন না যাতে অন্যরাও এরকম দরকারি ওয়েবসাইটের নাম এবং তথ্য জানতে পারে. আমাদের ওয়েবসাইটটি ভিজিট করার জন্য আপনাকে অসংখ্য ধন্যবাদ.

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url