হানি নাটস এর উপকারিতা - হানি নাট রেসিপি

প্রিয় পাঠক গান আজকের আলোচনার বিষয় হলো হানি নাটস। হানি নাটস মূলত বাদাম ও মধুর মিশ্রণ এবং এর সাথে আরো কিছু উপাদান দেয়া থাকে যা আমাদের স্বাস্থ্যের জন্য উপকারী। তাই আজকে আমরা আপনাদেরকে জানাবো হানি নাটস এর উপকারিতা এবং হানি নাটস আপনি কেন খাবেন। আপনার বিষয়ে জানতে চাইলে পুরো পোস্টটি মনোযোগ দিয়ে পড়ুন।
                                                                    
হানি নাট

ভূমিকা

বাদাম ও মধুর মিশ্রণ নতুন মনে হলেও এদের সম্পর্ক কিন্তু অনেক পুরনো। গবেষকদের মতে আগেকার মানুষ খাবার হিসেবে ফলমূল ,শাকসবজি ও মাংসের পাশাপাশি বাদাম কেউ অনেকটা গুরুত্ব দিত। রয়েছে উচ্চ পুষ্টিগণ এবং চেষ্টা ছাড়াই অনেকদিন সংরক্ষণ করা যায়। ফলে খাবারের তালিকায় বাদামের অবস্থান বেশ শক্ত। ইতিহাসেও দেখা গেছে রোমান ও গ্রিক সভ্যতার অনেক মানুষ বাদামকে ওষুধ হিসেবে ব্যবহার করত। 

তবে হানি নার্স নিয়ে আলোচনা হয়তো শুরু হয়েছে করোনার পর থেকে। আমরা করানোর সময় দেখেছি বিভিন্ন ফেসবুক পেজে দেখানো হয়েছে যে সুন্দরবনের মেয়াদও নিজেদের লিচু বাগান থেকে সংগৃহীত মধু সৌদি আরবের তিন ফল ও খেজুর এবং হরেক রকমের বাদাম মিশিয়ে হানি নাটস তৈরি হয়। আরে হানি নাটস এর রয়েছে কিছু পরিমাণে উপকারিতা যা আমাদের শারীরিক ও মানসিক দিক থেকে সহায়তা করে। 

তাই এখন আমি আপনাদেরকে জানাবো খেলে আপনার কি কি উপকার হবে এবং হানি নাটস ভিতর যে সকল উপাদান দেওয়া রয়েছে সেগুলো কি আসলেই আপনার শরীরের জন্য কার্যকরী কিনা। তো চলুন জেনে নেয়া যাক হানি নাটস উপকারিতা গুলি

হানি নাটস এর উপকারিতা

এখন প্রশ্ন হল হানি নার্স আপনি কেন খাবেন। আপনি যদি কোন ভাল ফলাফল বা উপকার নাই পান তাহলে হানি নাটস কেন খাবেন। আপনি হানি নাট খাবেন কারণ এটি স্বাস্থের জন্য খুবই উপকারী ও স্বুস্বাদু , এতে ব্যাবহার করা হয় , আখরোট, কাঠবাদাম, কাজুবাদাম, পেস্তাবাদাম, কিসমিস/ এপ্রিকট, মধু , কালোজিরা , এর নিয়মিত সেবন হতে পারে পুরুষ ও মাহিলা দের কমপ্লিট ফিটনেস সমাধান(for both Physical and Sexual Health), যা উপকারীতা নিম্নে বর্ণণা করছি

আখরোটের_উপকারিতা

★ওজন কমতে সাহায্য করে

★ঘুম হতে সাহায্য করে

★ চুলের জন্য ভালো

★হৃদরোগ প্রতিরোধ করে

★ ডায়াবেটিস প্রতিরোধ করে

★ ত্বকের উজ্জ্বলতা বৃদ্ধি করে

★মস্তিস্ক ঠান্ডা রাখে

★পুরুষের যৌন ক্ষমতা বৃদ্ধি করে

কাজু_বাদামের_উপকারিতা

★ক্যান্সার রোগ প্রতিরোধ করে

★সংক্রমণের আশঙ্কা কমে

★হার্টের রোগ হওয়ার আশঙ্কা কমে

★ব্লাড প্রেসার নিয়ন্ত্রণে রাখে

★চুলের সৌন্দর্য বৃদ্ধি পায়

★ডায়াবেটিসকে নিয়ন্ত্রণে রাখে

পেস্তাবাদামের_উপকারিতা

★হার্ট সুস্থ রাখে

★ওজন কমাতে সাহায্য করে

★রোগ প্রতিরোধ ক্ষমতা বৃদ্ধি করে

★রক্ত সুস্থ রাখতে

★শক্তির উৎস

★বয়সের কারণে সৃষ্ট নানা শারীরিক সমস্যা যেমন মাংসপেশির দুর্বলতা , চোখের ছানির সমস্যা প্রতিরোধে সহায়তা করে

★দাঁতের রোগ ও লিভারের সমস্যায় পেস্তাবাদাম বেশ উপকারী
কাঠবাদামের_উপকারিতা
★স্মৃতিশক্তি প্রখর করে

★দ্রুত ওজন কমাতে সাহায্য করে

★চুলের জন্য অনেক উপকারি

★ত্বকের সুস্থতায় কাঠ বাদাম অতুলনীয়

এপ্রিকটের_উপকারিতা


★ এপ্রিকটে প্রচুর পরিমাণে ভিটামিন-এ , ভিটামিন-বি৩, ভিটামিন-বি২ এবং ভিটামিন-সি।

★ এপ্রিকটে রয়েছে প্রচুর পরিমাণে প্রোটিন, ফসফরাস ক্যালসিয়াম,আয়রন ও উপকারী ফ্যাট।

★ রক্তে হিমোগ্লোবিনের মাত্রা বাড়িয়ে তুলে রক্তশূন্যতা প্রতিরোধে সাহায্য করে এপ্রিকট। যাদের মাসিকের সময় অতিরিক্ত রক্তক্ষরণ তাদের জন্য এপ্রিকট খুবই উপকারী।

★ এপ্রিকটের পেকটিন ও সেলুলোজ পেট পরিষ্কার রাখতে সাহায্য করে। নিয়মিত এপ্রিকট খেলে কোষ্ঠকাঠিন্য দূর হয় , হজম ও মেটাবলিজম ঠিক করে এটি আপনার ওজন নিয়ন্ত্রনেও সহায়ক।

হানি নাট রেসিপি

উপকরনঃ

  • কাজু ও আমন্ড
  • ভ্যানিলা আইস ক্রিম
  • বাদাম
  • মধু
  • চকোলেট বা চকোলেট চিপস

রেসিপি টা হলঃ

প্রথমে একটি কড়াইতে গ্রেড করা কাজু ও আমন্ড (তিন চা চামচ পরিমাণ করে) হাল্কা গরম করে নিতে হবে। মিক্সি মেশিনে ৩ স্কুপ আইস ক্রিম (ভ্যানিলা আইস ক্রিম হলে ভাল হয়) দিন তাতে চার চা চামচ পরিমাণ মধু এবং গরম করা বাদাম দিয়ে ঢাকনা বন্ধ করে দুই মিনিট ভালো করে মিশিয়ে নিতে হবে। সরু একটি গ্লাসে মিশ্রণটি ঢেলেে দিতে হবে। উপর থেকে গ্রেড করা চকোলেট বা চকোলেট চিপস ছড়িয়ে পরিবেশন করুন। এভাবেই তৈরি করতে পারবেন হানি নট।

আমাদের শেষ কথা

প্রিয় পাঠকগণ আমাদের এই পোস্টে আমরা আপনাদেরকে জানিয়েছি হানি নার্সের উপকারিতা এবং হানিম্যাট খেলে আপনি কি কি সুবিধা পাবেন। আশা করি এই তথ্যগুলো আপনার কাজে লাগবে এবং এই তথ্যগুলো আপনার পছন্দ হয়েছে। যদি আপনার এই পোস্টটি ভাল লেগে থাকে তাহলে অবশ্যই শেয়ার করে দিবেন যাতে এরকম তথ্য ভুল পোস্ট অন্যরাও পেতে পারে। আমাদের ওয়েবসাইট ভিজিট করার জন্য ধন্যবাদ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url