কিভাবে ফ্রি WiFi চালানো যায - Wifi পাসওয়ার্ড চুরি

বর্তমান বিশ্বে প্রতিটি মানুষের অন্যতম জরুরি জিনিস হল WIFI। আর আজকে আমরা এই পোস্ট এর দ্বারা এটা দেখাব যে কিভাবে পাসওয়ার্ড ছাড়াই Wi-Fi এর সাথে সংযোগ করতে পারবেন।

                                                                   

Wifi

ওয়াই-ফাই সুরক্ষিত সেটআপের জন্য WPS মান এবং এটি একটি নেটওয়ার্ক নিরাপত্তা মান। WPS পাসওয়ার্ড ছাড়াই Wi-Fi এর সাথে সংযোগ করতে সাহায্য করার জন্য একটি বাড়ি বা একটি ছোট পরিবেশের জন্য ডিজাইন করা হয়েছে৷ সুনির্দিষ্টভাবে বলতে গেলে, এটি একটি সুরক্ষিত ওয়্যারলেস নেটওয়ার্কের সাথে একটি Android/iOS ডিভাইস সংযোগ করার প্রক্রিয়াটিকে সহজ করে।

আপনাকে এবং অতিথিদের দীর্ঘ অক্ষর লিখতে হবে না তবে Wi-Fi এর সাথে সংযোগ করতে কেবলমাত্র রাউটারের পিছনের WPS বোতামটি চাপতে হবে। কিভাবে WPS বৈশিষ্ট্য অ্যাক্সেস করতে আপনার ফোন সেট আপ করবেন? এখানে পদক্ষেপ অনুসরণ করুন.

আপনার স্মার্টফোনের সেটিংস পৃষ্ঠায় যান

ধাপ 2: সেখান থেকে নেটওয়ার্ক এবং ইন্টারনেট সেটিংস বিভাগে নেভিগেট করুন।

ধাপ 3: Wi-Fi সেটিংসে যান এবং উন্নত বিকল্প পৃষ্ঠা খুলুন।

WPS এর সাথে সংযোগের মত একটি বিকল্প দেখতে পারেন এবং এটি সক্ষম করুন।

ধাপ 5: একটি পপআপ আপনাকে রাউটারের WPS বোতাম টিপতে বলবে। আপনার 30 সেকেন্ডের মধ্যে এই জিনিসটি করা উচিত। তারপর, ফোনটি কোনও পাসওয়ার্ড ছাড়াই Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযুক্ত হবে।

কিছু ডিভাইসের জন্য, WPS এর মাধ্যমে সংযোগ করার জন্য এমন কোন বিকল্প নেই। এই ক্ষেত্রে, নীচের অন্যান্য উপায় চেষ্টা করুন, এবং আসুন এই পোস্ট পড়া চালিয়ে যান.

একটি QR কোডের মাধ্যমে পাসওয়ার্ড ছাড়া বিনামূল্যে Wi-Fi সংযোগ

যদি আপনার বন্ধুরা আপনার বাড়িতে আসে, আপনি তাদের একটি QR কোড স্ক্যান করতে দিতে পারেন আপনার Wi-Fi নেটওয়ার্কে পাসওয়ার্ড না দিয়ে সংযোগ করতে। এটি একটি নির্ভরযোগ্য পদ্ধতি এবং দেখুন কিভাবে এই কাজটি করতে হয়।


ধাপ 1: একটি ব্রাউজার খুলুন এবং একটি QR কোড জেনারেটর খুঁজুন।


ধাপ 2: Wi-Fi বিভাগ নির্বাচন করুন, SSID/নেটওয়ার্কের নাম লিখুন, WPA/WPA2 বা WEP এর মতো এনক্রিপশন পদ্ধতি নির্বাচন করুন এবং Wi-Fi পাসওয়ার্ড টাইপ করুন।


ধাপ 3: সেটিংস শেষ করার পরে, একটি QR কোড পেতে QR কোড জেনারেট করুন ক্লিক করুন। আপনি এই কোডটি ডাউনলোড এবং প্রিন্ট করতে পারেন। আপনার বন্ধুরা পাসওয়ার্ড ছাড়াই তাদের ফোনকে Wi-Fi এর সাথে সংযুক্ত করতে এই QR কোডটি সরাসরি স্ক্যান করতে পারে৷

ডিডিপি-এর মাধ্যমে অ্যান্ড্রয়েড মোবাইল/আইফোনে পাসওয়ার্ড ছাড়াই Wi-Fi কানেক্ট করুন

অ্যান্ড্রয়েড 10 এবং উচ্চতর সংস্করণগুলির জন্য, পাসওয়ার্ডের প্রয়োজন ছাড়াই Wi-Fi নেটওয়ার্কে সংযোগ করার আরেকটি পদ্ধতি রয়েছে এবং এটি হল DDP (ডিভাইস প্রভিশনিং প্রোটোকল), যাকে Wi-Fi ইজি কানেক্টও বলা হয়। অ্যান্ড্রয়েড মোবাইলে পাসওয়ার্ড ছাড়া কীভাবে ওয়াই-ফাই কানেক্ট করবেন বা পাসওয়ার্ড ছাড়াই আইফোনকে কীভাবে ওয়াই-ফাই কানেক্ট করবেন দেখুন।

প্রথমে, ডিপিপি/ওয়াই-ফাই ইজি কানেক্টের জন্য কনফিগারার হিসাবে একটি Android 10+ ডিভাইস সেট আপ করুন

সেটিংসে যান এবং নেটওয়ার্ক এবং ইন্টারনেটে আলতো চাপুন ।

এটির পাশের সেটিংস আইকনে আলতো চাপুন ৷

ধাপ 3: উন্নত ড্রপডাউনে আলতো চাপুন এবং শেয়ার আইকনে ক্লিক করুন।

ধাপ 4: একটি QR কোড প্রদর্শিত হবে। তারপরে, অন্যান্য অ্যান্ড্রয়েড ডিভাইস বা আইফোনগুলি Wi-Fi নেটওয়ার্কের সাথে সংযোগ করতে কোডটি স্ক্যান করতে পারে৷

তারপর, DDP এর মাধ্যমে Wi-Fi এর সাথে সংযোগ করুন৷

Android 10 বা উচ্চতর ডিভাইসের জন্য:

সেটিংস > নেটওয়ার্ক এবং ইন্টারনেটে যান ।

অ্যাড নেটওয়ার্ক সারির ডানদিকে QR স্ক্যান আইকনটি খুঁজে পেতে স্ক্রোল করুন ।

ধাপ 3: আপনি একটি QR কোড স্ক্যানার দেখতে পাবেন। কনফিগারেটর হিসাবে একটি ফোন ব্যবহার করার সময়, আপনি Wi-Fi QR কোড দিয়ে যেকোনো ডিভাইস স্ক্যান করতে পারেন।

একটি আইফোনের জন্য:

ধাপ 1: আপনার ফোনে ক্যামেরা খুলুন।

ধাপ 2: কনফিগারেশনে প্রদর্শিত QR কোডটি স্ক্যান করুন (DPP/Wi-Fi ইজি কানেক্ট ডিভাইস)।

ধাপ 3: নেটওয়ার্কে যোগ দিন আলতো চাপুন ।

এই পোস্টটি পরিচিতদের সাথে শেয়ার করুন

পূর্বের পোস্ট দেখুন পরবর্তী পোস্ট দেখুন
এই পোস্টে এখনো কেউ মন্তব্য করে নি
মন্তব্য করতে এখানে ক্লিক করুন

অর্ডিনারি আইটির নীতিমালা মেনে কমেন্ট করুন। প্রতিটি কমেন্ট রিভিউ করা হয়।

comment url